Home / About The Author

About The Author

The man working hard for your happiness.

Saif Mahmud

CEO & Founder

Hi! Thank you for your interest to know about me. It’ll be good to write in bangla :p

আমি আপনাদের মতই একজন সাধারণ মানুষ। আমাকে নিয়ে কেউ কথা বলবে না। কিন্তু আমিতো আপনাদের বলতেই পারি। আমি অনেক স্বপ্ন দেখতে ভালোবাসি। হাস্যকর হলেও এগুলো দিবাস্বপ্ন। যা পুরনের জন্য পরিশ্রম এবং চেষ্টা করে যাচ্ছি এবং যাবো।

প্রথমে আমি বলবো “দি ইন্ট্রোভিশন” এর কথা। কিভাবে এর শুরু হল এবং আমাদের লক্ষ্য কি ছিল। ২০১২ সালে আমি এই নামে একটা কোম্পানি শুরু করার ইচ্ছা জানাই আমার কাছের কিছু মানুষকে। এবং আমার ইচ্ছা ছিল এর মাধ্যমে পুরো পৃথিবী এর মানুষ বাংলাদেশকে চিনবে।  তখন আমাদের প্লান ছিল ইন্ট্রোভিশন এর মাধ্যমে আমরা প্রজেক্ট করে তার উপর কাজ করবো। আমাদের প্রথম প্রজেক্ট “NGenGames (Next Generation Games )” এর “Mastomon (Master of Monster)” ওয়েব পেইজ বেসড গেম তৈরী করা। যা সকল দেশ এর মানুষ খেলতে পারবে। পরে বিভিন্ন কারনে সেটি আর করা হয়ে উঠে না।

তখন একটা সময় চিন্তা করি একটা এফটিপি সার্ভার বানানো যায়। এতে করে সবাই এর সুবিধা ভোগ করতে পারবে। ব্যাস শুরু করে দিলাম। ২০১৫ এর মাঝামাঝি একটা ব্রডব্যান্ড কোম্পানীর সাথে কানেক্টেড হয়ে ৪ টেরাবাইট হার্ড ডিস্ক নিয়ে শুরু করলাম। তখন এটাকে বিডিআইএক্স কানেক্ট করানো হয়নি। টেস্ট করার জন্য শুধু লোকাল কানেকশনে দেয়া হয়। ২০১৬ এর শুরুর দিকে ইন্ট্রোভিশন এফটিপিকে বিডিআইএক্স এবং গ্লোবাল ইন্টারনেটে কানেক্ট করি। এবং তার পাশাপাশি আরো ৪ টেরাবাইট হার্ড ডিস্ক যোগ করি।

যদিও এই এফটিপি সার্ভার থেকে আমার কোন আয় হয় না বরং ব্যায় হয়। তাও ভালো লাগে আপনাদের থেকে ভাল কিছু কথা শুনতে। জানি আপনাদের অনেক অভিযোগও আছে অনেকে স্পীড অনেকে কম পাচ্ছেন বলে। তবে এটা আমার হাতে থাকলে আমি অবশ্যই ঠিক করে দিতাম। ইচ্ছা আছে ভবিষ্যতে আরো বেশি কনটেন্ট এবং বেশি স্পীড দেবার। আশা করি আপনাদের উৎসাহ পাবো। সাহায্য যদি করতে ইচ্ছুক হন তবে ঢাকা এর মুগদা, মান্ডা এবং সবুজবাগে দি ইন্ট্রোভিশন থেকে ব্রডব্যান্ড কানেকশন নিতে পারেন বা আপনার পরিচিত কেউ এই এরিয়াতে থাকলে তাদেরকে বলতে পারেন এবং ইন্ট্রোভিশন এর ব্যাপারে অন্যদের জানাতে পারেন। হয়তো এর দ্বারা আমার স্বপ্ন পুরনে আপনারা সাহায্য করতে পারেন। পাশাপাশি এর কারনে আমিও সার্ভার এর স্পীড বাড়াতে পারবো।

সবশেষ এটাই বলবো সকলের জন্য কিছু করতে পারাটাও ভালো লাগার বিষয়। জীবনে অনেক হোচট খেয়েও হেরে যাবো ভাবিনী। এর মাঝে জীবন থেকে হারিয়ে গেছে অনেকে। আমার এই কাজ গুলোকে অনেকে তুচ্ছ্য তাচ্ছিল্য করে চলে গেছে। সে সব কষ্ট ভুলে তবুও আকড়ে ধরে আছি একটা স্বপ্নের নাম “দি ইন্ট্রোভিশন”।

আপনাদের মাঝেরই একজন আমি।

সাইফ মাহমুদ

Facebook Twitter  Instagram Website

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.